Text size A A A
Color C C C C
পাতা

অফিস সম্পর্কিত

ফেনীর জনসাধারণকে পাসপোর্ট সেবা প্রদান করার লক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২০১০ সালে আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফেনী প্রতিষ্ঠা করেন। অত্রাফিসটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের নিয়ন্ত্রনাধীন একটি প্রতিষ্ঠান। বাংলাদেশী জনগনকে বিদেশে গমনাগমনের জন্য আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফেনী পাসপোর্ট প্রদান করে থাকে।

 

সাধারণ তথ্যঃ

 

২০১৬ সালে আবেদনকারীদের সুবিধার্থে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফেনীর নিজস্ব ভবন উদ্বোধন করেন।

 

বহুতল আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফেনী ভবনে রয়েছে ৩টি প্রি ইনরোলমেন্ট স্টেশন, ৩ টি বায়ো ইনরোলমেন্ট স্টেশন, পাসপোর্ট সংক্রান্ত তথ্য ও অনুসন্ধান কেন্দ্র, সুপ্রশস্ত পাসপোর্ট ডেলিভারি কেন্দ্র, আবেদনকারীদের জন্য সুবিশাল অপেক্ষাগার, সুবিন্যস্ত রেকর্ড রুম।

 

গড়ে প্রতিদিন প্রায় ১৮০/২০০ আবেদনকারীকে পাসপোর্ট সেবা দিয়ে আসছে আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফেনী।

 

২০১০ সালে এম আর পি প্রকল্প চালু হবার পর হতে অদ্যাবধি প্রায় দুই লক্ষ ত্রিশ হাজার এম আর পি  প্রদান করেছেআঞ্চলিক পাসপোর্ট অফিস, ফেনী।

 

জনগণের দোরগোড়ায় পাসপোর্ট সেবা পৌঁছে দেয়াই আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফেনী এর লক্ষ্য ও উদ্দেশ্য। আমরাও দৃঢ় প্রতিজ্ঞ বাংলাদেশের সকল নাগরিক কে পাসপোর্ট সেবা দিতে।

ছবি